আরবান রুফ গার্ডেনার্স সোসাইটি

black photoshop

কালো গোলাপের প্রতি আমাদের অনেকেরই একটু আলাদা আকর্ষণ আছে। কালো গোলাপ এর নাম শুনলেই শুধু বাস্তবে দেখতে ইচ্ছে হয়। শত শত রঙ ও ধরণের গোলাপেও আমাদের মন যেন ভরে না। আমরা ঐ কালো রঙের গোলাপটিই খুঁজি; কখনো বাস্তবে, কখনো ইউটিউবে, আবার কখনো বা গুগল সার্চে। হরেক ধরণের কালো গোলাপ আমরা অনলাইনে দেখি আর ভাবি এইটাই হয়ত সত্যিকারের কালো গোলাপ, ইশ যদি আমার ছাদে/ব্যালকনিতে থাকতো একটা!

 

কালো রঙের গোলাপ আসলে আমাদের কল্পনাতেই সম্ভব। পৃথিবীর অনেক গোলাপ এক্সপার্ট অনেক বছর ধরেই এ নিয়ে বহু গবেষণা করেছেন, এখনও করছেন কিন্তু সফল হতে পারেননি। এসব গবেষণায় তারা কালো গোলাপ উদ্ভাবন করতে না পারলেও নতুন নতুন রঙের ও ঢঙ্গের অনেক গোলাপ উদ্ভাবন করেছেন। মনের সান্তনা হিসেবে তারা খয়েরী অথবা কালচে খয়েরী রঙের গোলাপকেই কালো গোলাপ (Black Rose) হিসেবে বিভিন্ন নাম দিয়েছেন।

একটি সাদা গোলাপের উপর কালো রঙ স্প্রে করে “কালো গোলাপ” বলে বিক্রি হতে দেখা যায় অনেক জায়গায়। কিন্তু বাস্তবে কালো গোলাপের কোন অস্তিত্ব নেই।

বাংলাদেশে কালো গোলাপের যে ৩ টি জাত বাস্তবে আছে সেগুলো দেখতে খয়েরী অথবা কালচে খয়েরী ধরণের যা আবার গ্রীষ্মকালে হয় লাল রঙের।  এদের নামঃ

১। ব্ল্যাক বাক্কারা

২। ব্ল্যাক জেড

৩। ব্ল্যাক প্রিন্স

 

3 rose

ব্ল্যাক বাক্কারা                                        ব্ল্যাক প্রিন্স                                         ব্ল্যাক জেড

সদস্য আবেদন ফরম